সূচিপত্র

সম্প্রতি প্রকাশিত

আল-ফাতিহাহ

আল-ইখলাস

আল-বাক্বারাহ

আল-মায়িদাহ

আন-নামল

৩০ পারা

বিজ্ঞান

বিবিধ

নতুন আর্টিকেল বের হলে জানতে চাইলে কু’রআনের কথা ফেইসবুক পেইজে লাইক করে রাখুন—

10 thoughts on “সূচিপত্র”

  1. আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ ।।।

    কুরআনের শেষপারার উপর এমন আর্টিকেল নিয়মিত পেতে চাই অন্য সব গুলোর সাথে ।

  2. Mr jabir i extremely like your writing i also try to learn true and authentic islam accordingly to quran and our prophets authentic learning…………..i would like to share my knowledge like you you are attached my FB…… and i already read most of your article ……………….. i am a banker and i feel confused about my profession is there any opinion for me………………………………

  3. জাবির ভাই,আপনার লেখা গুলো খুবই সুন্দর।প্লীজ আপনি যদি আল্লাহর নাম ও গুনাবলি নিয়ে কুরআন হাদীসের তথ্যসহ ব্যাখ্যা করে একটি আর্টিকেল দেন তাহলে আমি খুব উপকৃত হবো।

  4. সত্যিই অনেক সুন্দর একটা সাইট
    অাল্লাহ অাপনাকে উত্তম প্রতিদান দিন।

  5. اَلسَّلاَ مُ عَلَيْكُمْ وَرَحْمَةُ اللهِ وَبَرَكَا تُهُ

    إِنَّ الْحَمْدَ لِلَّهِ نَحْمَدُهُ وَنَسْتَعِينُهُ ونستغفره ونعوذ بالله من شرور أنفسنا ومن سيئات أعمالنا مَنْ يَهْدِهِ اللَّهُ فَلَا مُضِلَّ لَهُ وَمَنْ يُضْلِلْ فَلَا هَادِيَ لَهُ وَأَشْهَدُ أَنْ لَا إِلَهَ إِلَّا اللَّهُ وَحْدَهُ لَا شَرِيكَ لَهُ وَأَنَّ مُحَمَّدًا عَبْدُهُ وَرَسُولُهُ

    প্রিয় মুসলিম বাঙালীরা, এখানে যারা নিয়মিত আর্টিকেলগুলো পড়েন বা পড়তেছেন সাথে এ সাইট যিনি যারা ছালাচ্ছেন তারা অবশ্যই অবগত আছেন যে বাংলাদেশের অধিকাংশ মানুষ আরবী ভাষা ভালভাবে না জানার কারণে আমাদের মধ্যে কুরআন অধ্যায়ন করার মত করার জনপ্রিয়তা এখনও পাইনি । বাংলাদেশে ঐ ধরনের উন্নত মানের কোন কুরআন গবেষণা প্রতিষ্ঠান তেমন একটা চোখে পড়ে না ।

    তার উপর আরবী শব্দ প্রয়োগের নেয় কোন সতর্কতা ।
    কোনটি সাধারণ আরবী শব্দ, আবার কোনটি কুরআনের আরবী শব্দ আমরা তা ব্যবহারে তালগোল পাকিয়ে দিয় ।

    এখন আপনাদের কাছে আমার একটা অনুরোধ আসুন বিশেষজ্ঞদের দিকে না তাকিয়ে থেকে কত সহজেই কুরআনের ভাষায় দক্ষতা অর্জন করা যায় এবং বিভিন্ন খুটিনাটি বিষয়াদি নিয়ে একটা বাংলাভাষাভাষীদের জন্য উন্নত এবং আন্তর্জাতিক ডাটাবেজ বা ওয়েবসাইট গঠন করা যায় কিনা ভাবুন ।

    গঠন করার সাথে সাথে ব্যাপক প্রচারের প্রসারের জন্য আমরা ৬৪ জেলায় শিক্ষাগুলো কিভাবে ছড়াই দিতে পারি সেজন্য কি কি প্রদক্ষেপ নেয়া উচিত তার যেন ব্যবস্থা করতে পারি জেলায় জেলায় না গিয়ে ।

    কলকাতা বা পশ্চিমবঙ্গের কথাও আমরা মাথায় রাখতে পারি কেননা ওখানেও বাংলাভাষাভাষী মানুষ কম না ।

    Admin এর কাছ আমার একটি বিষয় জানার আছে তা হল: কুরছি, আরশ, সিংহাসন এ সকল শব্দ দ্বারা আল্লাহ্ কি বুঝাতে ছেয়েছে কুরআনে । আর্টিকেল আকারে প্রকাশ করলে ভাল হয় । ইন শা- আল্লাহ্ সবাই উপকৃত হতেপারে ।

    سُبْحَانَ رَبِّكَ رَبِّ الْعِزَّةِ عَمَّا يَصِفُونَ

    وَسَلَامٌ عَلَى الْمُرْسَلِينَ

    وَالْحَمْدُ لِلَّهِ رَبِّ الْعَالَمِينَ

    (সূরা আস্ সাফফাত, সূরা নং ৩৭, আয়াত নং ১৮০ – ১৮২)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *