বই এবং পিডিএফ

 

পড়ো — কু’রআনের কথার বই আকারে সংকলন

12321196_10153280233426910_4219200844892018983_nগত ২৬শে মার্চ ২০১৬ ‘পড়ো’ বইটার প্রকাশন অনুষ্ঠান হলো। শায়খ আবু বকর মুহাম্মাদ জাকারিয়া অনেকগুলো দামী কথা বলেছেন। তার মধ্যে একটা একটা হলো–কিছু মানুষ কুরআন দিয়ে পথ খুঁজে পাবে, কিছু মানুষ কুরআন হাতে নিয়ে বিপথে চলে যাবে। হিদায়াত নির্ভর করছে কে কী চায় তার উপরে।
আমরা কুরআন থেকে হিদায়াত চাই। নিজের জন্য, অন্যের জন্য। এ কারণেই ‘কুরআনের কথা’কে সম্পাদনা করে ‘পড়ো’ বইটা বের করা।
এই বইতে আমরা আল্লাহকে تعالى চেনানোর চেষ্টা করেছি। তার تعالى জান্নাতের পুরষ্কার, তার تعالى জাহান্নামের শাস্তির কথা বলেছি। আশার কথা বলেছি, ধৈর্য্যর কথা বলেছি। সলাত আদায়ের কথা বলেছি, যাকাতের গুরুত্বের কথা বলেছি।
আমরা বিজ্ঞান আর কুরআনের সম্পর্কে বলেছি ‘পড়ো’তে। বিবর্তনবাদ নিয়ে, মালটিভার্স থিওরি নিয়ে, ডিজাইন সিস্টেমের তথাকথিত ত্রুটি নিয়ে লিখেছি আমরা।
এমন অনেক বিষয় এসেছে যা দিয়ে নাস্তিক-কাফেররা আমাদের প্রতিনিয়ত অপ্রস্তুত করে, ঈমান কেড়ে নিতে চায়। আশা করি ‘পড়ো’ বইটা আধুনিক মানুষের অনেক প্রশ্নের উত্তর দেবে।
আমাদের সাধ্যটা খুব সীমিত। আমরা খালি ইবরাহীম আলাইহিস সালামের ইতিহাসের ভরসায় থাকি। তিনি মুরুভূমির মাঝে জনবিরান একটা মাসজিদে আযান দিয়েছিলেন। আজ সেখানে কোটি কোটি মানুষ সলাতে দাঁড়ায়।
আমরা খুব সাধারণ মানুষ। আমরা পাপী। তবু আমরা ইবরাহীম আলাইহিস সালামের মতো হতে চাই। আমরা মানুষকে জাহান্নামের আগুন থেকে বাঁচাতে চাই, জান্নাতের সবুজ বাগানে নিয়ে যেতে চাই। সেই প্রচেষ্টায় এই বইটা সামান্য একটা প্রয়াস।
আল্লাহ যেন প্রয়াসটা কবুল করে নেন। আল্লাহ যেন ইসলামের নূর দিয়ে মানুষের জীবনটাকে আলোকিত করে দেন।
অনলাইনে কিনুন:

12321196_10153280233426910_4219200844892018983_n

http://mybook.to/poro

পিডিএফ ডাউনলোড করুন। 1476402234_pdfs

 

নতুন আর্টিকেল বের হলে জানতে চাইলে কু’রআনের কথা ফেইসবুক পেইজে লাইক করে রাখুন—

32 thoughts on “বই এবং পিডিএফ”

  1. আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আপনাদের এই মহৎ কাজে আল্লাহ আরো বরকত দান করুন। পিডিএফ কে আরো সহজ ও সুন্দর করা যেত…যদি ইনডেক্স ও এর সাথে এম্বেডেডেড লিংক করে দেওয়া যেতো। ভেবে দেখতে পারেন। এক্ষেত্রে সুবিধামত পড়ত পারবে।
    জাজাকাল্লাহ।

  2. ওয়ালাইকুম আসসালাম, ধন্যবাদ সাজেশনটা দেওয়ার জন্য। সূচিপত্র সহ পিডিএফ আবার দেওয়া হলো। তবে হেডিংগুলো এখনও ক্লিক করানো যাচ্ছে না। ওটা করতে গেলে ওয়ার্ড ক্রাশ করছে।

  3. আসসালামু আলাইকুম। আলহামদুলিল্লাহ অনেক ভালো একটা প্রজেক্ট। আল্লাহ আপনাদের বারাকাহ দিন।

    আমার কাছে একটা জিনিস মনে হল আমপারাটা যদি আগে এরকম সুন্দরভাবে প্রাথমিকভাবে করতেন তাহলে মনে হয় আরো অনেক বেশি ভালো হত। আমপারা যেহেতু মাক্কী এবং দ্বীনের ভিত্তি, তাওহীদের প্রতি যুক্তি, আখিরাত, রিসালাত ইত্যাদিকে গভীর থেকে বিশ্বাসের ও আমালের বিষয়ভিত্তি করা হয়েছে, বাংলাদেশের প্রেক্ষাপটেও মনে হয় আমপারাটা দ্বীনের ভিত্তি হিসেবে আগে করলে ভালো হত।
    বাংলাদেশের প্রেক্ষাপটে অনেকেই ইসলামকে, ইসলামের প্রাথমিক ভিত্তি, এর ওপর টিকে থাকা ইত্যাদির রিসোর্স কম পাচ্ছে উপলব্ধির ক্ষেত্রে। এক্ষেত্রে আমপারা মনে হয় অনেক ভালো কাজ দেবে। আপনাদের যদি সুযোগ থাকে তাহলে চিন্তা করে দেখতে পারেন।

    আল্লাহ আপনাদের এই মহতী কাজে বারাকাহ দিন। আমীন।

  4. “ডিসেম্বর ১০, ২০১৪ পর্যন্ত প্রকাশিত সবগুলো আর্টিকেল”- এই pdf টার থেকে আগের Pdf-টি অনেক ভাল হয়েছিল। সর্বশেষ pdf ফাইলটিতে বিন্যাস আগেরটার মত সুন্দর হয় নি। এবং এটাতে সূচিপত্রের টাইটেলে ক্লিক করে মূল বিষয়টাতে যাওয়া যাচ্ছে না। আশা করি সমসসাগুলো সমাধান করবেন। জাজাকাল্লাহু খাইরান।

  5. আস ছালামুআলাইকুম. ভাইয়া আপনার লেখা গুলো অনেক পছন্দ আমার. এবং শিখার অনেক কিছু আছে। জাযাকাল্লাহু খাইরান।

  6. কুরানকে জানার জন্য এই শুভ প্রয়াস এবং এই প্রয়াসের সঙ্গে যুক্ত সকলের ইহকালীন ও পরকালীন সুখ শান্তি ও সাফল্য কামনা করি।

  7. ভাই শুভেচ্ছা নিবেন, আপনাদের পিডিএফটাকে যদি বই আকারে বাজারে প্রকাশ করতেন তবে খুবই ভাল হত, তাহলে অনেককেই যারা কম্পিউটার ব্যবহার করতে জানে না বা যাদের এই সকল ডিভাইস ব্যবহারের সুযোগ নেই তাদেরকে অন্তত বইটা কিনে উপহার দেয়া যেত।

    ধন্যবাদ।

    1. জ্বি ভাই, চেষ্টা চলছে। দু’আ করবেন যেন তাড়াতাড়ি করা যায়। আপনি ইচ্ছা করলে পিডিএফটাকে বই আকারে প্রিন্ট করে বাঁধিয়ে উপহার দিতে পারেন।

  8. As salam alaikum,

    April er pore ar pdf hoyni. Pele khub valo hoto.in sha ALLAH hoyto khub taratari pabo.

    Jazak ALlah khair

  9. Sir
    I was a hafez in al quran in my childhood but I am not a Islamic scholar. I always try to learn and share my knowledge about al Quran. I would like to give you some of my articles if you agree. I think it would be help you lot.

  10. আচ্ছা ভাই ওযু না করে এই পি.ডি.এফ গুল বা মোবাইলে কোরান কি পড়া যাবে ?

  11. ভাই আসসালামুয়ালাইকুম
    “পড়ো” বইটা অনলাইনে কিভাবে কিনব ?

  12. পিডিএফ কি “পড়ো ” এর নাকি , “কুরআনের কথা” এর ?

  13. আস সালামু আলাইকুম
    ভাই আমি কলকাতা থেকে ‘পড়ো’ বইটি কিভাবে পাব ?

  14. আসসালামু আলাইকুম,
    আপনার এই পিডিএফ সংকলন ক্লিক করলে তা কাজ করছে না। এর কি এখন সংস্করণের কাজ চলছে? যদি হয়ে থেকে থাকে, তবে কবে নাগাদ তা পাবলিশ করার সম্ভাবনা আছে।
    জাযাকাল্লাহু খা’ইর। 🙂

  15. ভাই অনেক বেশি উপকৃত হচ্ছি আপনার এই website থেকে। আমরা অনেক বেশি গাফেল হচ্ছি প্রতিদিন আমাদের সঠিক শিখ্খা দরকার।

  16. Please amake aktu bolun vaiya ami akta Meyer shate quran shorif a hat reke wada korse ami or shami Ar oi Meye ta o wada korse quran a hat diye o amar bow tar pore onek din or shate amar relation ……o quran a hat diye bar bar amake bolse amake o kokon a chere jabe na aaj o amake chere chole gese tar ki bichar hobe na allah kalam a hat diya ak jon muslim hoiya ai babe beimani korlo vai

    1. ইসলামে কুর‘আনে হাত দিয়ে শপথ করা বলে কিছু নেই। এগুলো অন্য ধর্ম থেকে আমদানি করা হয়েছে। ইসলামে যেকোনো শপথ ভাঙলেই কঠিন শাস্তি। কুর‘আনে হাত দিয়ে হোক আর না হোক।

  17. ভাইয়া আসসালামু আলাইকুম,
    ‘পড়ো’ বইটা আর পাওয়া যায় না কেনো ভাই?
    rokomary.com এ নাই। এটা কি out of print?
    কয়েকজনকে উপহার দিতাম।আল্লাহ চাইলে তাদের উপকার হত আশা করি।আমি অনেক উপকৃত হয়েছি। আলহামদুলিল্লাহ।
    ভাইয়া, উত্তর দিলে অনেক কৃতজ্ঞ থাকব।

    1. প্রকাশনা আপাতত বন্ধ। তবে আপনি কাঁটাবনে বই বিচিত্রা-তে খুঁজে দেখতে পারেন। তাদের কাছে নাকি পাওয়া যায়।
      আপনি কি তাদেরকে অ্যাপ দিতে পারেন? https://play.google.com/store/apps/details?id=com.quranerkotha.app
      – ওয়ালাইকুম আসসালাম।

  18. App করায় বেশ ফায়দা হয়েছে। নতুন আর্টিকেলগুলো এপ এ আপডেট করে দেবেন। তাছাড়া এপ এর আপডেট ভার্সনে আর্টিকেলকে পিডিএফ করার সিস্টেম যদি এড করা যায় তাহলে খুব উপকার হয় শেয়ার করার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *